LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ রবিবার| ২৮ এপ্রিল ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

ফের পুরনো কৌশলে মোদি



নাগরিকত্ব সংশোধনী বিল ও এনআরসি নিয়ে গোটা ভারত এখন উত্তাল। একে একে বিশাল এই দেশটির প্রায় সব কোণ থেকেই আন্দোলনে সাড়া দিচ্ছে জনগণ। এদিকে এই উত্তেজনা পুঁজি করে সরকার পতনের ফন্দীতে মেতেছে বিরোধী দলগুলো। ফলে নিজের দেশেই ক্ষমতাসীন বিজেপি সরকারের অবস্থান এখন নড়বড়ে। তবে এই অচলাবস্থা কাটাতে এবার ফের সেই পুরনো কৌশল অবলম্বন করছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

দেশের পুরনো নোট বাতিল করে নতুন নোট প্রচলন করার সময় ভারতে এমন অস্থিরতার সৃষ্টি হয়েছিল। ঐ সময় মোদি বলেছিলেন, অর্থনীতির হাল না-শুধরোলে চৌরাস্তায় যে কোনও শাস্তি মাথা পেতে নিতে তিনি প্রস্তুত।

তবে নতুন নাগরিকত্ব বিল নিয়ে সেই দায়টুকুও নিলেন না তিনি। বললেন, প্রতিবেশী দেশ থেকে আসা হিন্দু-শিখেদের মতো শরণার্থীদের নাগরিকত্ব দেওয়ার ভাবনা তাঁর মাথায় রাতারাতি আসেনি। গান্ধীজিই অনেক দিন আগে এই কথা বলেছিলেন। বলেছিলেন মনমোহন সিংহ, তরুণ গগৈ, অশোক গহলৌতের মতো কংগ্রেস নেতারাও।

তা হলে যে দেশ জুড়ে তাঁর এবং অমিত শাহের বিরুদ্ধে এত ক্ষোভ? মুসলিমরা পথে নামছেন, ছাত্রেরা প্রতিবাদ করছেন, রাজনৈতিক দলের নেতারাও মিছিলে হাঁটছেন প্রতিবাদে! হিংসা, মারধর, পুলিশের সঙ্গে খণ্ডযুদ্ধ। এই সব কিছুর দায় আজ কার্যত ‘কংগ্রেস ও তাদের সঙ্গীদের’ উপরেই ঠেলে দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কংগ্রেসের সঙ্গী কারা?

প্রধানমন্ত্রী মোদির ভাষায়, “‘শহুরে নকশাল’, ‘দিদি’ মমতা বন্দ্যোপাধ্যায়, বাম, কিছু দলিত নেতা আর বুদ্ধিজীবী। এবং অবশ্যই পাকিস্তান আর তাদের জঙ্গিরা।”

কয়েক দিন আগে ঠিক এই চিত্রনাট্যই তৈরি হয়েছে বিজেপিতে— ‘সকলে মোদীর বিরুদ্ধে। শুধু আমজনতা মোদীর পাশে।’ ২০০২ সালের পরে যে কৌশল নিয়েছিলেন মোদী, এ বারও তার পুনরাবৃত্তি।

তাই মোদি আজ বললেন, ‘‘আমাকে রাস্তা থেকে সরানোর চেষ্টা হচ্ছে। মোদীর পুতুলে যেতে-আসতে যত ইচ্ছে জুতো মারুন। মোদীর পুতুল জ্বালান। কিন্তু দেশের সম্পত্তি জ্বালাবেন না। গরিবের অটো, বস্তি জ্বালাবেন না। গরিবকে মেরে কী পাবেন? যত রাগ, ঘৃণা বার করুন মোদীর উপরেই।’’

কংগ্রেসের নাম না-করে মোদীর অভিযোগ, ‘একশো বছরের পুরনো দলের’ কোনও নেতা শান্তি বজায় রাখা বা পুলিশের উপরে হামলা নিয়ে কোনও কথাই বলছেন না। অথচ স্বাধীনতার পর থেকে দেশে ৩৩ হাজার পুলিশ মারা গিয়েছেন। দিল্লিতে পুলিশ স্মারক ফুল দেওয়ার জন্য জনতাকে আহ্বান জানান তিনি।

যাঁরা হিংসা ছড়াচ্ছেন, সম্প্রতি তাঁদের পোশাক দেখে ‘চিনতে’ পেরেছিলেন মোদী। আজ অবশ্য ‘তাঁদের’ নাম নেননি। কিন্তু গান্ধী পরিবার, মমতা, বাম ও শহুরে নকশালরাই যে ‘রিমোট কন্ট্রোল’ চালাচ্ছেন, সেই কথা বলে কার্যত নিজেদের হিন্দুত্বের ভোটব্যাঙ্ক মজবুত করতে সলতে পাকিয়েছেন।

তাই নিজেই তুলে এনেছেন এক বার গুজরাত বিধানসভা ভোটের সময়ে তাঁর উদ্দেশে সনিয়া গান্ধীর ‘মওত কা সওদাগর’ মন্তব্য। বলেছেন, ‘‘(আমার) দ্বিতীয় বার জিতে আসার শোক এখনও মেটেনি। দুই দশক ধরে আমার পিছনে পড়ে আছে। রন্ধ্রে রন্ধ্রে চিনি এদের। ‘মওত কা সওদাগর’ যাঁরা বলেছেন, এখনও তাঁরা চালিয়ে যাচ্ছেন। গান্ধী পদবির ফায়দা তুলতে চাইছেন। যত এঁরা ষড়যন্ত্র করবেন, মানুষের প্রেমও আরও বাড়বে।’’

কারও কারও মতে, এতেই মোদী ইঙ্গিত দিয়েছেন যে, বিরোধীরা যত বেশি মুসলিমদের পাশে থাকবে, ততই হিন্দু ভোট বাড়বে বিজেপির। এর সঙ্গে জাতীয়তাবাদও জুড়ে দিয়েছেন মোদী। পাক জঙ্গিদের বিরুদ্ধে তেরঙ্গা হাতে আওয়াজ তোলার ডাক দেন তিনি।


1